প্রোগ্রামারদের জাপানে সরাসরি চাকুরীর সুযোগ

Posted on at


বর্তমান বিশ্বে প্রযুক্তির উন্নতির সাথে সাথে দক্ষ ও অভিজ্ঞ প্রোগ্রামারদের চাহিদা অনেক বেশি। অপরদিকে বাংলাদেশ একটি জনবহুল দেশ হয়েও এখানকার অনেক মেধাবী প্রোগ্রামারদের  যথেষ্ঠ সুযোগ এবং সঠিক দিক নির্দেশনার অভাবে তাদের যোগ্যতা অনুযায়ী উন্নত বিশ্বে নিজেদের উপস্থাপন করতে পারছে না । তবে প্রযুক্তির উন্নতির সাথে সাথে বিশেষত: জাপানের মত উন্নত দেশে কম্পিউটার ও আইটি বিষয়ে অভিজ্ঞ কর্মীর পাশাপাশি সদ্য গ্র্যাজুয়েটদের জাপানি ভাষা শিক্ষার উপর ভিত্তি জাপানের সনামধন্য কোম্পানিতে নিয়োগ করেছে এবং কোম্পানি কর্তিক উন্নত প্রশিক্ষণের মধ্যে তাদের দক্ষ কর্মী হিসেবে গড়ে তোলা হচ্ছে। সেইসাথে এই তরুণ মেধাবীদের দাড়াই প্রতি নিয়ত তৈরী হচ্ছে নতুন নতুন কৌশল, চিন্তা ও চেতনা এবং ভিন্নধর্মী অ্যাপ্লিকেশনস যা বাস্তব রূপে বিশ্বের কাছে তুলে ধরার কাজটি তারাই করছে।

সম্প্রতি ড্যাফোডিল জাপান আইটি লিমিটেড (ডিজেআইটি) এর উদ্যোগে  জাপানের স্বনামধন্য কয়েকটি প্রতিষ্ঠান বাংলাদেশের আইটি শিক্ষার্থী এবং আইটিতে চাকুরিরত অভিজ্ঞ ইঞ্জিনিয়ারদের সরাসরি বাছাই পরীক্ষার মাধ্যমে বেশ কিছু কর্মী নিয়োগে আগ্রহ প্রকাশ করেছে।

উল্লেখ্য, ডিজেআইটি শুরু থেকে জাপানসহ উন্নত বিশ্বে বাংলাদেশের আইটি শিক্ষার্থীদের উন্নত প্রশিক্ষণ এবং ভাষা শিক্ষার মাধ্যমে চাকুরির সুযোগ সৃষ্টি করার লক্ষে কাজ করে আসছে

যারা আবেদন করতে পারবেন-

কম্পিউটার ও আইটি বিষয়ে অধ্যয়নরত বা সদ্য গ্র্যাজুয়েট শিক্ষার্থী যাদের সি অথবা জাভা প্রোগ্রামিং জানা আছে তারা জাভা ইঞ্জিনিয়ার হিসেবে আবেদন করতে পারবেন এবং যাদের পিএইচপি প্রোগ্রামিং এ অভিজ্ঞতা রয়েছে  তারা পিএইচপি ডেভেলপার হিসেবে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৮ জানুয়ারী, ২০১৫।

আবেদন করতে এবং চাকুরীর বিস্তারিত জানতে  : http://www.djit.ac/cse_job

অথবা ভিজিট করতে পারেন  : http://www.djit.ac

আমাদের সাথে যোগাযোগ :

ড্যাফোডিল জাপান আইটি লিমিটেড (ডিজেআইটি)

অফিসের ঠিকানাঃ বিডিবিএল ভবন (৬ষ্ঠ তলা) , ১২ কারওয়ান বাজার, ঢাকা।

ফোন : ০২-৯১১২২৮০, ০১৭১৩৪৯৩২৭৮,০১৭১৩৪৯৩২৮২, ০১৭১৩৪৯৩২৯৯

ফেসবুক গ্রুপঃ https://www.facebook.com/groups/DJIT2014/



About the author

jowel-khan

I am simple man.I want to make a good relation with anybody.

Subscribe 0
160