কেন নতুনদের জন্য Fiverr ভালো ??

Posted on at


সবাইকে সুভেচ্ছা জানিয়ে আমার আজকের টিউন শুরু করছি।

অনেকসময়ই দেখা যায় নতুন যারা অনলাইন এ ক্যারিয়ার গড়তে চাচ্ছেন তার কাজ পান না। তাদের জন্য Fiverr একটি ভালো সমাধান। আপনি Fiverr এ খুব সহজে কাজ পেতে পারেন। ফিভারার এ কাজ প্রোফাইল কিভাবে তৈরি করবেন আর কিভাবে গিগ তৈরি করবেন সে সম্পর্কে অনেক টিউন আছে। তাই আমি ওই দিকে আর যাচ্ছি না।

ফিভারর এর মুল ব্যাপার হচ্ছে আপনি আপনার কাজ টি সুন্দর ভাবে উপস্থাপন করবেন। বায়ার এর পছন্দ হলে আপনাকে অডার করবে। অডার করার সাথে সাথে বায়ার এর অ্যাকাউন্ট থেকে $ ফিভারার এ জমা হবে। তাহলে দেখা যাচ্ছে এখানে কোন রিস্ক নাই। এরপর কাজ জমা দেবার পড়ে বায়ার আপনার কাজ আপ্প্রভ করবে। আপ্প্রভ হলে আপনার অ্যাকাউন্ট এ $ জমা হবে। তবে সেটা পেন্ডিং থাকবে। ১৫ দিন পড়ে আপনি সেটা তুলতে পারবেন।

আবার নতুন রা বায়ার দের সাথে কিভাবে কন্টাক্ট করবে সেটা বুজতে পারে না। এর জন্য ফিভারার ভালো। কারন ফিভারার এ আপনাকে বায়ার এর সাথে স্কাইপে তে কথা বলা লাগবে না। শুধু মেসেজ এর মাধ্যমে কন্টাক্ট করতে হবে।

অনেকে বলতে পারেন মাত্র ৫ ডলার এ কি কাজ করব?

আসলে ৫ ডলার কে ৫০০ ডলার বানান কোন ব্যাপার না। উদাহরন হিসাবে লোগো তৈরির এই গিগ টা দেখেন।

এখানে রিভিউ 8139। মানে ফিডব্যাক। তাহলে কতবার গিগ তা সেল হয়েছে।

আবার যে এটা সুধু ৫ ডলার এ সেল হয়েছে তা না। নিচে দেখুন এক্সট্রা গিগ যোগ করা আছে। ২ দিন এর মাঝে ডেলিভারি দেবার জন্য ২০ ডলার। মানে টোটাল ২৫ ডলার। এইভাবে একটা গিগ থেকে আপনার ইচ্ছা মত ডলার পেতে পারেন। তবে প্রথম ১০ তা গিগ সেল হবার পরেই আপনি এক্সট্রা গিগ যোগ করতে পারবেন।

আবার ফিভারার এ নতুন একটা ব্যাপার যোগ হয়েছে। নাম Custom Offer.  এর মাধ্যমে আপনি ৫ থেকে ৫০০ ডলার পর্যন্ত বায়ার এর কাছ থেকে দাবি করতে পারবেন।

সবাইকে ধন্যবাদ টিউন টি পড়ার জন্য । বুঝতে সমস্যা হলে কমেন্ট করুন। অথবা আমার গ্রুপ এ জয়েন করতে পারেন।



About the author

jowel-khan

I am simple man.I want to make a good relation with anybody.

Subscribe 0
160